মোহনগঞ্জ হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এই প্রথম সিজারিয়ান অপারেশন শুরু

মোহনগঞ্জ হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এই প্রথম সিজারিয়ান অপারেশন শুরু

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে 
এই প্রথম আনুষ্ঠানিকভাবে গর্ভবতী মায়েদের সিজার কার্যক্রম শুরু হয়েছে।

আজ রবিবার (১৪ আগস্ট) সকাল সাড়ে নয়টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ঐকান্তিক প্রচেষ্টায় আজ থেকে এই কার্যক্রম শুরু হয়।

এসময় আজ সকাল পৌনে ১০টার দিকে পলি চৌধুরী নামে এক গর্ভবতী নারী সিজার কার্যক্রম সম্পন্ন হয় এবং তার এক ছেলে বাচ্চা পৃথিবীর আলোর মুখ দেখেছে।

জানা গেছে, মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহনগঞ্জে যোগদান করেই সিজারিয়ানের কার্যক্রম শুরু করার জন্য উচ্চ পর্যায়ে যোগাযোগ ও অপারেশন থিয়েটার প্রস্তুত করেন। 

এরই প্রেক্ষিতে আজ রবিবার সকাল ৯ টায় অপারেশন থিয়েটারে মোহনগঞ্জ পৌরসভা দৌলতপুরের বাসিন্দা মশিউর রহমান দিপনের স্ত্রী পলি চৌধুরীর (৩২) সিজারের মাধ্যমে ছেলে সন্তান জন্মগ্রহণ করে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদা খাতুন ( সার্জন), জুনিয়র কনসালটেন্ট (এনোথোসিয়া) ডাঃ ফায়জুল আলম, সহকারি সার্জন ডাঃ সাবিহা সিফাত, সিনিয়র স্টাফ নার্স ইনচার্জ শিল্পী রানী করসহ অত্র হাসপাতালের মেডিকেল অফিসার ও অন্যান্য স্টাফরা সার্বিক সহযোগিতা করেন। 

মোহনগঞ্জ হাসপাতালে আনুষ্ঠানিকভাবে সিজারিয়ান কার্যক্রম শুরু সংবাদ শুনে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ শান্তা হাসপাতালে ছুটি আসেন। তিনি অনেকক্ষণ সময় অতিবাহিত করে হাসপাতালের বর্তমান কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন এবং এই উদ্যোগকে সাধুবাদ জানান।


মোহনগঞ্জ প্রতিনিধিঃ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url