ছাত্রীর সাথে প্রেমের সম্পর্কের জেরে শিক্ষার্থীকে হত্যা : বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

ছাত্রীর সাথে প্রেমের সম্পর্কের জেরে শিক্ষার্থীকে হত্যা : বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ
নেত্রকোনার বারহাট্টায় একই ক্লাসের ছাত্রীর সাথে প্রেমের সম্পর্কের জেরে পরিকল্পিতভাবে সাগর নামে নবম শ্রেণির এক মেধাবী শিক্ষার্থীকে খুনের প্রতিবাদে এবং বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৭ আগস্ট) দুপুরে উপজেলার আসমা ইউনিয়নের হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থী ও এলাকাবাসীর উদ্যেগে এই মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। 

এসময় বক্তব্য রাখেন, নিহত শিক্ষার্থীর বড় ভাই মোঃ শাহীন মিয়া, এলাকাবাসীর পক্ষে সোহরাব উদ্দিন, স্থানীয় মেস্বার ফররুখ আহমেদ ইসহাক, সাবেক মেম্বার ফরহাদসহ আরো অনেকে। 

মানববন্ধনে এলাকার সাধারণ মানুষ, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ প্রায় ৫ শতাধিক লোকজন অংশ নেয়। এসময় বক্তারা সাগর হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান।

উল্লেখ্য, নিখোঁজনের দুইদিন পর গত রবিবার দুপুরে জেলার কলমাকান্দা উপজেলা বড়খাপন ইউনিয়নের রাজনগর এলাকার জাঙ্গিয়া বিলের বেরী বাঁধের পাশ থেকে গলায় রশি পেছানো অবস্থায় সাগরের মরদেহ উদ্ধার করে পুলিশ। সে কলমাকান্দা উপজেলার পোগলা ইউনিয়নের রামপুর গ্রামের মোধ সাহরালীর ছেলে।

নিহতের ভাই মো: শাহীন মিয়া বলেন, সাগর বারহাট্টা উপজেলার হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল। বারহাট্টা উপজেলার আসমা ইউনিয়নের গাবারকান্দা (নয়নগর) গ্রামের মো: আব্দুর রশিদের মেয়ে সাদিয়া আক্তার পিংকী একই ক্লাসে লেখাপাড়া করত। এতে উভয়ের মাঝে প্রেম গড়ে উঠে। এরই জেরে পিংকীর পরিবারের লোকজন পরিকল্পিতভাবে সাগরকে নৃশংসভাবে খুন করা হয়েছে। দ্রুত দোষীদের গ্রেফতার করে শাস্তির দাবী জানান।

শুধু তিনিই নন এলাকাবাসীর সকলের দাবী যেন সাগরকে যারা নির্মমভাবে হত্যা করে নদীতে ফেলে রেখেছে, তাদের গ্রেফতার করে আইনের আওতায় শাস্তি দেয়া হয়।

এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল আহাদ জানান, ঘটনার পর ছাত্রীসহ ৯ জনের নাম উল্লেখ করে নিহতের বাবা সাহরালী বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ছাত্রীর মা মোছা: সেলিনা আক্তারকে আটক করা হয়েছে। অন্য আসামীরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url