বন্যায় ক্ষতিগ্রস্ত রেল সেতু মেরামত : পাঁচদিন পর মোহনগঞ্জ থেকে সরাসরি ট্রেন চলাচল শুরু

জনপ্রিয় ডেস্কঃ
নেত্রকোনায় রেল সেতু ভেঙ্গে পড়ার পাঁচদিন পর ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রেলপথে সরাসরি ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ জুন) সকাল থেকে এ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে।

নেত্রকোনার বারহাট্টা রেলস্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার গোলাম রব্বানি বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন।

$ads={1}

তিনি জানান, নেত্রকোনায় ভয়াবহ বন্যার পানির তোড়ে ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রেলপথে বারহাট্টা উপজেলার অতীতপুর রেলস্টেশনের মাঝামাঝি ইসলামপুর নামক স্থানে রেল ব্রীজ ভেঙ্গে যায়। এতে করে পাঁচদিন যাবত মোহনগঞ্জের সাথে সরাসরি রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। সেতু ভেঙ্গে পড়ায় মোহনগঞ্জ রেলস্টেশনে আটকা পড়ে ঢাকাগামী হাওড় এক্সপ্রেস এবং বারহাট্টায় আটকা পড়ে মোহনগঞ্জগামী একটি লোকাল ট্রেন।

এরপর থেকে রেল বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের দিনরাত অক্লান্ত পরিশ্রমে রেল ব্রীজটি মেরামত করার পর বুধবার পরীক্ষামূলক একটি ট্রেন ও ইঞ্জিন চলাচল করে। আজ বৃহস্পতিবার মোহনগঞ্জ আটকা পড়া ঢাকাগামী হাওড় এক্সপ্রেস ট্রেনটি সকালে ছেড়ে যায়। এছাড়াও আজ থেকে ঢাকা-ময়মনসিংহ-নেত্রকোনা-মোহনগঞ্জ রেলপথে যথারীতি ট্রেন চলাচল করবে।

উল্লেখ্য, গত ১৮ জুন সকালে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ ও বারহাট্টা উপজেলার অতীতপুর রেলস্টেশনের মাঝামাঝি ইসলামপুর নামক স্থানে রেল ব্রীজটি বন্যার পানির তোড়ে ভেঙ্গে যায়। ফলে এ রেল পথে গত পাঁচদিন ধরে রেলপথে ট্রেন চলাচল বন্ধ ছিল।

Post a Comment

Previous Post Next Post